NATIONAL GARMENT WORKERS FEDERATION (NGWF)


**Attack on NGWF leaders & workers at Hasong Corporation Ltd program in Gazipur ** জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর নেতা কর্মী এবং হেসং কর্পোরেশনের শ্রমিকের উপর মালিকের হামলা **

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় অবস্থিত  কোরিয়ান মালিকানাধীন কারখানা হেসং কর্পোরেশন লিঃ (Hasong Corporation Ltd) এর সামনে প্রতিবাদ কর্মসূচী চলাকালে আজ শ্রমিক ও জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের উপর মালিকের ভাড়াটিয়া সন্ত্রাসীরা হামলা চালায়। এতে ফেডারেশনের সাধারণ সম্পাদক মিসেস আরিফা আক্তার, সহ-সভাপতি মিস শাফিয়া পারভীন, সহ-সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম ও স্থানীয় নেতা আবুল কালাম সহ ৫০ থেকে ৬০ জন আহত হয়েছেন। ফেডারেশনের আশুলিয়ার কর্মী জলিল এখনো নিখোঁজ রয়েছেন। তাকে হামলাকারীরা ধরে নিয়ে গেছে বলে প্রতক্ষ্যদোষিরা জানিয়েছেন। গুরুতর আহত অবস্থায় সংগঠনের সাধারণ সম্পাদক আরিফা আক্তার, সহ-সভাপতি মিস. শাফিয়া পারভীন এবং হেসং এর শ্রমিক লাখী ও সেলিনা গাজীপুর স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি হয়েছেন।

২১৮ জন শ্রমিককে বে-আইনীভাবে চাকুরীচ্যুত করার প্রতিবাদে ও বকেয়া বেতন ও ঈদ বোনাস সহ আইনানুগ পাওনাদি অবিলম্বে পরিশোধের দাবীতে আজ ১৬ আগষ্ট সকাল ১০ টায় কালিয়াকৈরের, হিজলহাটিস্থ হেসং কর্পোরেশন লিঃ সামনে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এই কর্মচসূচী শুরু হয়। কর্মসূচী চলাকালে বেলা ১ টার দিকে মালিকপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীরা এ হামলা চালায়। পুলিশ ও কলকারখানা অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতেই এই হামলা চলে।

ধন্যবাদান্তে-

অফিস সেক্রেটারি

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন